১১টি সেরা লিপস্টিক – 11 Best Lipsticks for You in Bengali

by
This post contains affiliate links to products. We may receive a commission for purchases made through these links. Our product selection process.

লিপস্টিক সকল নারীরই ভীষণ প্রিয়। প্রসাধনী সামগ্রীর মধ্যে সবচেয়ে বেশি আকর্ষণীয় হল এই লিপস্টিক। বাইরে বেরোনোর সময় সামান্য লিপস্টিকের ছোঁয়া আপনার সৌন্দর্যকে করে তুলতে পারে অতুলনীয়। অনেকেই আছেন যারা অনেক বেশি মেকআপ করতে পছন্দ করেন না কিন্তু তারা জামার সঙ্গে মিলিয়ে শুধু লিপস্টিক লাগাতে খুব ভালোবাসেন। বাজারে লিপস্টিকের অনেক ব্র্যান্ড আছে এবং একই ব্র্যান্ডের নানা ধরণের লিপস্টিক পাওয়া যায়।

তাই যাতে আপনার সাধ্যের মধ্যে আপনি যেকোনো ব্র্যান্ডের লিপস্টিক লাগিয়ে নিজেকে সাজিয়ে তুলতে পারেন, তার জন্যই আমাদের এই প্রতিবেদন।

ProductsCheck Price
Maybelline New York Lip Gradation LipstickCheck Price
Lakme 9 To 5 Matte Lip ColorCheck Price
Maybelline Color Sensational Creamy Matte LipstickCheck Price
SUGAR Cosmetics Nothing Else Matter Longwear LipstickCheck Price
Lakme Enrich Matte Lipstick, Shade PM13Check Price
Faces Canada Weightless Crème LipstickCheck Price
Colorbar Velvet Matte Lipstick, Peach CrushCheck Price
L'Oreal Paris Color Riche Moist Matte LipstickCheck Price
Maybelline Color Sensational Loaded Bold LipstickCheck Price
Avon True Color Perfectly Matte LipstickCheck Price

১১টি সেরা লিপস্টিকের তালিকা

১. মেবিলিন নিউ ইয়র্ক লিপ গ্র্যাডিয়েশন লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে

মেবিলিন নিউ ইয়র্ক লিপ গ্র্যাডিয়েশন লিপস্টিকটির পিগমেন্ট খুবই সুন্দর অর্থাৎ এর রঙগুলি খুবই গাঢ়, যা অনেক্ষণ ঠোঁটে বজায় থাকে। এটি ম্যাট হলেও ভীষণ মোলায়েম প্রকৃতির , বার বার ঠোঁটে ঘষতে হয়না, অল্পেতেই মিশে যায় এবং ঠোঁটকে শুষ্কও করে না। তাই এই লিপস্টিক পড়া খুবই সহজ।

Buy Now From Amazon

২. ল্যাকমে নাইন টু ফাইভ লিপ কালার

প্রোডাক্টটি দাবি করে

ভিটামিন ই সমৃদ্ধ এই লিপস্টিক সহজেই ঠোঁটে মিশে যায় এবং প্রত্যেকটি রংই খুবই আকর্ষণীয়। এর ধরণ ম্যাট প্রকৃতির ও এটি বাজারে অনেক রঙের পাওয়া যায়। বেশ দীর্ঘস্থায়ী এই ক্রিমি টেক্সচারের লিপস্টিক। তাই যারা বাড়ির বাইরে অনেকক্ষণ থাকেন, তাদের জন্য এটি একদম সেরা লিপস্টিক।

Buy Now From Amazon

৩. মেবিলিন নিউ ইয়র্ক কালার সেনসেশানাল ক্রিমি ম্যাট লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে

৩৫টি রঙে বাজারে উপলব্ধ এই মোলায়েম লিপস্টিক ম্যাট প্রকৃতির হলেও এটি ঠোঁটকে শুষ্ক করে না কারণ এর মধ্যে মধু মিশ্রিত থাকে বলে প্রোডাক্টটি দাবি করে। এটি সারাদিন ঠোঁটকে আদ্র রাখে। এর রংগুলি উজ্জ্বল প্রকৃতির হয়, নুড কালার হলেও এর পিগমেন্ট খুবই আকর্ষণীয়।

Buy Now From Amazon

৪. সুগার কসমেটিকস নাথিং এলস ম্যাটার লংউইয়ার লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে

প্যারাবেন মুক্ত এই লিপস্টিক ওয়াটার রেসিস্ট্যান্ট অর্থাৎ এটি পড়ার পর জল খেলে এটি মুছবে না। এর ধরণ ম্যাট হলেও এটি সহজেই ঠোঁটে মাখা যায়। ত্বক-বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষিত এই লিপস্টিক আপনার ঠোঁটকে মোলায়েম করে তুলবে দুর্দান্ত সব রঙের দ্বারা।

Buy Now From Amazon

৫. ল্যাকমে এনরিচ ম্যাট লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে

ম্যাট প্রকৃতির হলেও এই লিপস্টিক ক্রিমি টেক্সচারের হয় তাই এটি সহজেই ঠোঁটে ব্লেন্ড বা মিশে যায়। তাই এটি ঠোঁটকে শুষ্ক হতে দেয় না ও এর পিগমেন্টও খুবই সুন্দর। এর দাম সাধ্যের মধ্যে ও সহজেই বাজারে পাওয়া যায়।

Buy Now From Amazon

৬. ফেসেস কানাডা ওয়েটলেস ক্রিম লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে

ফেসেস কানাডা ওয়েটলেস ক্রিম লিপস্টিক হল ভিটামিন ই সমৃদ্ধ। এটি একবার পড়লেই রং চলে আসে। শিয়া বাটার, জোজোবা অয়েল ও আমন্ড অয়েল থাকার জন্য এটি ঠোঁটকে মসৃণ ও চকচকে রাখে। এটির সুপার গ্লসি ফর্মুলা ঠোঁটের আদ্রতা বজায় রাখে। এর প্রত্যেকটি রঙই ভারতীয়দের গায়ের রঙের জন্য উপযোগী।

Buy Now From Amazon

৭. কালারবার ভেলভেট ম্যাট লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে

এই ভেলভেট ম্যাট টেক্সচারের লিপস্টিক পড়ার ৫ঘন্টা পর্যন্ত খুব ভালোভাবে স্থায়ী হয়। এটির ধরণ অনেকটা ক্রেয়ন রঙের মতো হয় অর্থাৎ খুবই মোলায়েম হয়, তাই সহজে ঠোঁটে লাগানো যায়।

Buy Now From Amazon

৮. লরিয়াল প্যারিস কালার রিচ ময়েস্ট ম্যাট লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে

লরিয়াল প্যারিস কালার রিচ ময়েস্ট ম্যাট লিপস্টিক বাজারে ৪৫টি নানা রঙের পাওয়া যায়। পুরোপুরি ম্যাট লুক দিলেও এটি ঠোঁটকে আদ্র রাখে এবং এই আদ্রতা সারাদিন বজায় রাখে। এটির পিগমেন্টও অপূর্ব।

Buy Now From Amazon

৯. মেবিলিন নিউ ইয়র্ক কালার সেনসেশানাল লোডেড বোল্ড লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে

অসাধারণ পিগমেন্ট যুক্ত এই লিপস্টিকে মধু থাকে তাই এটি ঠোঁটকে মোলায়েম করে তোলে। মূলত এর টেক্সচারটি হল ক্রিমি। এটি ত্বক-বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষিত। সুতরাং এটি পড়লে অ্যালার্জি হওয়ার সম্ভাবনা কম । তবে অবশ্যই পরীক্ষা করে কিনবেন।

Buy Now From Amazon

১০. অ্যাভন ট্র্রু কালার পারফেক্টলি ম্যাট লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে 

অ্যাভন ট্র্রু কালার পারফেক্টলি ম্যাট লিপস্টিকটি সব ধরণের ত্বকের জন্যই উপযোগী।  এই ম্যাট লিপস্টিকটি ক্রেয়ন প্রকৃতির হয়, যা সহজেই ঠোঁটে পড়া যায়। এর রঙগুলি অত্যন্ত উজ্জ্বল।

Buy Now From Amazon

১১. এলে এইটটিন কালার পপ্স সিল্ক লিপস্টিক

প্রোডাক্টটি দাবি করে

এই লিপস্টিকের রঙগুলি অত্যন্ত উজ্জ্বল এবং এটি পড়লে দারুন একটি গ্লসি লুক দেয়। ঠোঁটকে মসৃণ রাখার পাশাপাশি এটি অনেক্ষণ স্থায়ীও থাকে।

Buy Now From Amazon

কিভাবে আপনার স্কিন টোন অনুযায়ী লিপস্টিক কিনবেন

  • লিপস্টিক কেনার সময় অবশ্যই নিজের ঠোঁটে পরীক্ষা করে নেবেন, এটি হতেই পারে যে আপনার কোনো নির্দিষ্ট রং পছন্দ কিন্তু সেটি আপনার গায়ের রঙের সাথে ভালো লাগছে না। এছাড়া পরীক্ষা করে নিয়ে কিনলে অ্যালার্জির হওয়ার সম্ভাবনা কম থাকে।
  • এছাড়া হাতে সোয়াচ করেও কিনতে পারেন, কিন্তু ঠোঁটে লাগিয়ে বাছাই করাই বেশি ভালো, কারণ হাতে ও মুখের স্কিন টোনের পার্থক্য থাকে।
  •  ঠোঁটে লাগানোর পূর্বে টিস্যু পেপার দিয়ে লিপস্টিকটা অবশ্যই মুছে নেবেন।
  • কারোর পরামর্শে এসে কোনোদিনও লিপস্টিকের রং পছন্দ করবেন না।
  • প্রত্যেক রঙেরই অনেক ধরণের শেড থাকে, তাই কখনোই ভেবে ফেলবেন না কোনো নির্দিষ্ট রং আপনাকে মানাবে না অবশ্যই মানাবে শুধু সঠিক শেড খুঁজে নেওয়ার অপেক্ষা। কালারের সঠিক শেডটি খুঁজে নিয়ে ক্যারি করতে পারলেই হালকা থেকে ডিপ সব কালারেই আপনাকে সুন্দর লাগতে বাধ্য।

কি করে সঠিক ভাবে লিপস্টিক পড়বেন

  • অনেকের ঠোঁটে কালো দাগ থাকার জন্য লিপস্টিকের আসল রঙটা ফুটে উঠতে পারেনা । তাই মেক আপের বেস করার সময় ঠোঁটের ওপর ফাউন্ডেশন আর কন্সিলার দিয়ে দাগ ঢেকে নিন।
  • অনেক সময় ঠোঁটের মরা চামড়া উঠতে থাকে যার কারণে লিপস্টিক ঠিক মত মেশে না ও আরও ঠোঁট ফেটে যায়। এক্ষেত্রে কয়েক ফোঁটা লেবুর রস, অলিভ অয়েল আর একটু চিনি দিয়ে হালকা করে স্ক্রাব করে নিতে হবে। এরপর অল্প করে ভ্যাসলিন লাগিয়ে কিছুক্ষন পর লিপস্টিক পড়ুন । নিয়মিত স্ক্রাব করলে ঠোঁটের কালো দাগ অনেকটাই কমে যায়।
  • প্রথমে ঠোঁটে ভাল করে গোলাপজল লাগান। তারপর গোলাপজল শুকিয়ে গেলে ফাউন্ডেশন নিয়ে ভাল করে ঠোঁটে লাগিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। পাঁচ মিনিট পর লিপ লাইনার দিয়ে ঠোঁটের ধারে বর্ডারের করে নিয়ে পছন্দ মতো রঙ ব্যবহার করুন। এইভাবে লিপস্টিক পড়লে অনেকক্ষণ লিপস্টিক স্থায়ী হয়।

অনেকেরই ধারণা থাকে যে তাকে বোল্ড কালারে মানায় না বা ন্যুড কালারে খুব ফ্যাকাসে দেখায় আর নাকি ফর্সা ত্বকেই সব রঙ সুন্দর লাগে। এই ধারণাগুলি সম্পূর্ণভাবে ভুল। আমাদের এই প্রতিবেদনটি পড়ে আপনি যদি আপনার জন্য সঠিক লিপস্টিক ও তার শেডটি বেছে নিতে পারেন ও তা ভালোভাবে আত্মবিশ্বাস সহ ক্যারি করতে পারেন, তবে গাঢ় থেকে হালকা সব ধরনের রঙই আপনাকে মানাবে।  নিজের যত্ন নিন, সুস্থ থাকুন।

scorecardresearch