নববর্ষের দিনে শাড়ির বাহারে আপনি হয়ে উঠুন অপরূপা !

কথায় আছে, শাড়িতেই নারী ! আর তাই হয়তো আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের বৈশাখী সাজের ক্ষেত্রে একমাত্র পছন্দ শাড়ি। তাই পয়লা বৈশাখে শাড়ি পরে সাজগোজ তো করতেই হবে । তার জন্য প্ল্যানিং কি করেছেন ? করোনার জন্য অনেকেই হয়তো বাইরে বেরোবেন না আবার অনেকে বেরোবেনও । আর এই গরমে সকাল থেকে রাত পর্যন্ত একই শাড়ি পরে থাকাও সম্ভব না অনেকের। এইসব কিছু মাথায় রেখে আমরা আপনাদের দেব কিছু শাড়ির সন্ধান ও তার সাথে স্টাইল টিপস , যা আপনাকে সবার মাঝে করে তুলবে অনন্যা।

সকালে আপনি হ্যান্ডলুম লিনেন শাড়ি পরতে পারেন

poila boishakhe sharite fashion kibhabe korben

Image: source

নববর্ষের প্রথম দিন সকালে সুন্দর মোটিফ করা হালকা রঙের বা আপনার যা রং পছন্দ সেই রঙের হ্যান্ডলুম লিনেন শাড়ি পরতে পারেন। পরেও আরাম পাবেন আবার স্টাইলও করতে পারবেন জমিয়ে। আপনি যদি অফিসে ছুটি না পান, অনায়াসে অফিসেও পরে যেতে পারেন এই ধরণের শাড়ি। কিংবা ধরুন বাড়িতে আত্মীয় পরিজন বা বন্ধুদের সাথে আড্ডা বা লাঞ্চের প্ল্যান করেছেন, সেখানেও পরতে পারেন এই শাড়ি। এর সঙ্গে হালকা মেক আপ আর কানে মাঝারি আকারের ইয়ারিং পরুন, সাজ জমে যাবে।

ধনেখালি কটন শাড়িতেও সবাইকে চমকে দিতে পারেন

poila boishakhe sharite fashion kibhabe korben

Image: source

বাংলার এক অনবদ্য ঐতিহ্য ধনেখালি শাড়ি আর তার ওপর যদি থাকে হলুদ ট্যাক্সি প্রিন্ট, তাহলে তো কথাই নেই। ঐতিহ্য বজায় রাখার পাশাপাশি আপনি মডার্ন লুককেও তুলে ধরতে পারবেন। এই ধরণের শাড়ির সাথে কপালে টিপ ও হাতে ঘড়ি পড়তে ভুলবেন না যেন। এর সাথে সিলভার বা অক্সিডাইস জুয়েলারি দারুন মানাবে। যেহেতু শাড়ির প্রিন্টটা একটু অন্য ধরণের তাই এর সঙ্গে কনট্রাস্ট বা মিক্স অ্যান্ড ম্যাচ করেও ব্লাউজ পরতে পারেন। এইরকম শাড়ি সকাল বা সন্ধ্যে যেকোনো সময়েই পরা যায়।

সন্ধ্যেবেলা ট্রাডিশনাল কাঞ্জিভরম পরতে পারেন

poila boishakhe sharite fashion kibhabe korben

Image: source

যদি আপনার একটু ভারী ধরণের সাজার ইচ্ছে হয়, তাহলে সন্ধ্যেবেলা এইরকম গর্জিয়াস পিঙ্ক গোল্ডেন কম্বিনেশনের ট্রাডিশনাল কাঞ্জিভরমেও সেজে উঠতে পারেন। দেখবেন নববর্ষের আড্ডায় আপনার দিক থেকে কেউ চোখ ফেরাতে পারবে না। এর সাথে মিক্স অ্যান্ড ম্যাচ করেও ব্লাউজ বা শাড়ির রঙের ব্লাউজও পরতে পারেন।  ব্লাউজের ওপর নির্ভর করবে কিরম জুয়েলারি পরবেন আপনি। মিক্স অ্যান্ড ম্যাচ ব্লাউজ পরলে বেশ বড়ো ঝোলা দুল পরবেন। আর শাড়ির রঙের ব্লাউজ বা গোল্ডেন শেডের ব্লাউজ পরলে পাথর বসানো ম্যাচিং নেকলেস, দুল ও চূড়ে সাজ হবে সম্পূর্ণ।

ঢাকাই পরতে পারেন

poila boishakhe sharite fashion kibhabe korben

Image: source

সাবেকি সাজ ছাড়া বাঙালির নববর্ষ হয় নাকি ! তাই সকাল হোক বা সন্ধ্যে এই গরমের দিনে  ঢাকাই শাড়ির জুড়ি মেলা ভার। লাল রঙের ঢাকাই শাড়ি তো সব সময়ের জন্য ফ্যাশনে ইন। সঙ্গে শুধু লাগবে সোনার গয়না।

 

আর সাবেকিয়ানার সাথে যদি একটু অন্যরকম লুক চান তাহলে সাদা জমিতে লাল, নীল ও সবুজ রঙের ডিজাইন করা ঢাকাই পরতে পারেন। কিন্তু এর সঙ্গে সিলভার বা অক্সিডাইস জুয়েলারি পরা মাস্ট। ন্যুড মেকআপ এর সঙ্গে ভালো মানাবে।  এই দু’ধরণের সাজের ক্ষেত্রে চুল কিন্তু অবশ্যই খুলে রাখতে ভুলবেন না যেন।

poila boishakhe sharite fashion kibhabe korben

Image: source

ডিজিটাল প্রিন্টেড ক্রেপ সিল্ক শাড়ীর কথা ভেবেছেন কি ?

poila boishakhe sharite fashion kibhabe korben

Image: source

এই গরমে সুতির শাড়িকে যদি একশোয় একশো দেওয়া হয় , তবে আপনি ক্রেপ সিল্ক শাড়িকে কত দেবেন? অন্তত ৯৫। ক্রেপ সিল্ক শাড়িও খুব আরামদায়ক, তাই পয়লা বৈশাখের দিন আপনি তা পরতেই পারেন । আর এই ক্রেপ সিল্ক শাড়িতে যদি ডিজিটাল প্রিন্ট করা থাকে, তাহলে আপনাকে বেশ ট্রেন্ডি দেখাবে। তবে তার সঙ্গে মেকআপ ও অ্যাকসেসরিজের দিকটাও আপনাকে খেয়াল রাখতে হবে। মেকআপের ক্ষেত্রে  ন্যুড শেডের লিপস্টিক ও উজ্জ্বল চোখের মেকআপ করতে পারেন।

আর হাতে মাত্র একটা উইকেন্ড, তাই ঝটপট ফ্যাশন ট্রেন্ড মেনে নিজের পছন্দমতো শাড়ি কিনে ফেলুন ও  নববর্ষের দিন বৈশাখী সাজে সেজে সবাইকে তাক লাগিয়ে দিন।

Banner Image: source , source , source

Was this article helpful?
The following two tabs change content below.