২০২০ সালকে আপনি আনসাবস্ক্রাইব না আনইনস্টল করতে চান


by Sruti Bhattacharjee

করোনার মহামারীটি সবার জীবন বদলে দিয়েছে । কে জানত যে ২০২০ সালের পুরোটাই  লকডাউন এবং সামাজিক দূরত্বের মধ্যে দিয়ে যাবে। তবে, এই বছর ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া মানুষকে সুস্থ ও স্বাভাবিক থাকতে অনেক সাহায্য করেছে । সবাই এই বছর জীবনে  হোম বা অনলাইন স্টাডি, ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়ার গুরুত্ব কতটা বুঝেছে । সোশ্যাল মিডিয়ায় এই ক্রেজটি দেখে সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট ‘টুইটার’ সবাইকে একটি প্রশ্ন জিজ্ঞাসা করেছিল যে ২০২০ সাল যদি এক কথায় প্রকাশ করা হয় তবে তা কী হবে?

টুইটার ডিসেম্বর মাস পড়তেই # 2020 দিয়ে এই ট্রেন্ডটি শুরু করেছিল, যা এক মুহুর্তে প্রতিক্রিয়া পেতে শুরু করে। বিশ্বাস করুন, এই প্রশ্নের উত্তরগুলিও একটি মজার উপায়ে পাওয়া গেছে।

অনেক নামী দামি ব্র্যান্ডও এই মজাদার প্রশ্নোত্তর রাউন্ডে অংশ নিয়েছিল। একই সঙ্গে, সুপরিচিত ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স প্রশ্নের পরিবর্তে প্রশ্ন জিজ্ঞাসা করেছিল। নেটফ্লিক্স টুইটারে ‘কেন’ জবাব দিয়ে উত্তর দিয়েছে এই প্রশ্নের । একই সময়ে, আইবিএম কোডিংয়ের ভাষায় প্রতিক্রিয়া জানায়, যার অর্থ ‘হ্যালো ওয়ার্ল্ড’। এরকম কয়েকটি মজার টুইট নীচে উল্লেখ করা হল।

Twitter is the month of December 2020

Twitter is the month of December 2020-2

Twitter is the month of December 2020-3

Twitter is the month of December 2020-4

Twitter is the month of December 2020-5

Twitter is the month of December 2020-6

Twitter is the month of December 2020-7

Twitter is the month of December 2020-8

Twitter is the month of December 2020-9

Twitter is the month of December 2020-10

Twitter is the month of December 2020-11

Twitter is the month of December 2020-12

Twitter is the month of December 2020-13

Twitter is the month of December 2020-14

Twitter is the month of December 2020-15

দেখলেন তো মজার সব উত্তর। এবার জানা যাক, অন্য ব্যবহারকারীরা কি উত্তর দিয়েছে।

ব্র্যান্ডগুলি ছাড়াও অন্যান্য টুইটার ব্যবহারকারীরাও এই খেলায় অংশ নিয়েছিলেন। কেউ লিখেছিলেন ‘ধৈর্য’, কেউ লিখেছেন ‘বেকারত্ব’। প্রত্যেকে নিজের নিজের পদ্ধতিতে এই বছরটিকে এক কথায় বর্ণনা করেছেন আমরা এ জাতীয় কিছু পোস্ট এখানে ভাগ করে নিচ্ছিস্টাইলক্রেজের টিম ও এতে অংশ নিয়েছিল।

Twitter is the month of December 2020-16

Twitter is the month of December 2020-17

Twitter is the month of December 2020-18

এই টুইটগুলি দেখে আমাদের ওয়েবসাইট স্টাইলক্রেজও এই মজাদার খেলায় অংশ নিয়েছিল এবং আমরা আমাদের টিম এবং আরও কিছু জনকে ২০২০ সালের একটি নাম দিতে বলেছিলাম।এর প্রতিক্রিয়াতে অনেক মজার নাম উঠে এসেছে।

  • বিষে বিশ
  • WFH ইয়ার
  • শিফট + ডেল
  • বিটার বিট
  • ভাইরাল বছর
  • পোকা
  • ফাঁদ
  • মুখোশ
  • ধ্বংস
  • আবর্জনা
  • মোগাম্বো

এই নামগুলি হাস্যকর হলেও এই নামের পিছনে প্রত্যেকের অনুভূতি স্পষ্টভাবে দৃশ্যমান। ২০২০ সবাইকে যা তিক্ত অভিজ্ঞতা দিয়েছে বা দিচ্ছে , যার ক্রোধ এই নামগুলিতে দেখা যায়। যদিও আমরা ফিরে গিয়ে সবকিছু সংশোধন করতে পারি না, তবে এই মজাদার গেমটিতে অংশ নিয়ে আমরা আমাদের অনুভূতিগুলি এক কথায় প্রকাশ করতে পেরেছি । তাহলে আপনিও এই বছরকে একটি নাম দিন । এছাড়াও, অবশ্যই আপনার বন্ধু এবং আত্মীয়দের কাছে এই প্রশ্নটি জিজ্ঞাসা করুন এবং তাদের আকর্ষণীয় উত্তরের জন্য অপেক্ষা করুন।

আমরা সবাই এক সুন্দর ও সুস্থ বছরের অপেক্ষায় আছি। নতুন সূর্য উঠুক , নতুন ভোর হোক।

Was this article helpful?

LATEST ARTICLES

scorecardresearch